23 C
Dhaka
Tuesday, May 7, 2024
More

    চুয়েট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

    আরও পড়ুন

    রাঙ্গুনিয়া প্রতিনিধি :::

    সড়ক দুর্ঘটনায় দুই ছাত্রের মৃত্যুর পর সৃস্ট উত্তেজনা নিয়ন্ত্রণ করতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে চুয়েট। বৃহস্পতিবার (২৫ এপ্রিল)  এই সংক্রান্ত নির্দেশনা জারি করেছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয় (চুয়েট)উপাচার্য ডঃ হুমায়ুন কবির। 

    শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে প্রশাসন। তবে শিক্ষার্থীরা হল ত্যাগ করবেন না বলে ঘোষণা দিয়েছেন।

    বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেলে চুয়েট বন্ধের ঘোষণার কারণ হিসেবে সংশ্লিষ্টরা বলছেন, উদ্ভুত পরিস্থিতির কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    আন্দোলনরত শিক্ষার্থীরা বলছেন, প্রশাসন তাদের সিদ্ধান্ত জানিয়েছে, তারা ক্যাম্পাস বন্ধ ঘোষণা করেছে। তবে আমরা আমাদের ক্যাম্পাস ছাড়বো না। ক্যম্পাস বন্ধ করে এর সমাধান হবে না। আমরা আমাদের দাবিতে অটল।

    এদিকে দুপুরে চুয়েটের ১২টি বিভাগের সব ফটকে তালা ঝুলিয়ে আন্দোলন করছে শিক্ষার্থীরা। দুর্ঘটনার পর ক্যাম্পাসে নিয়ে আটকে রাখা দুটি বাসে আগুন দিয়েছে তারা। এর আগে বেলা ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জড়ো হন কয়েক শ শিক্ষার্থী।

    যেকোনো মূল্যে নির্বাচন সুষ্ঠু করতে হবে: সিইসিযেকোনো মূল্যে নির্বাচন সুষ্ঠু করতে হবে: সিইসি
    নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে ক্ষতিপূরণসহ বিভিন্ন দাবি আদায়ের লক্ষে দুপুর ১২টা থেকে প্রশাসনিক ভবন ঘেরাও করে রেখেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।সকাল ১০টার দিকে কাপ্তাই সড়কে গাছ ফেলে চতুর্থ দিনের মতো অবরোধ কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা।

    গত সোমবার বিকেলে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হয়ে বাসচাপায় নিহত হন বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নিহত হন। এরপর থেকে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisement -spot_img

    সবশেষ খবর