33 C
Dhaka
Sunday, May 19, 2024
More

    সেনবাগ স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের ভোগান্তি বাড়িয়ে চিকিৎসকের বর্ষপুর্তি

    আরও পড়ুন

    :::নোয়াখালী প্রতিনিধি :::

    নোয়াখালী জেলার সেনবাগ স্বাস্থ্য কমপ্লেক্সের
    এক চিকিৎসক  স্বাস্থ্য কমপ্লেক্সে তার চাকুরির বর্ষপূর্তি (১বছর) উৎসব পালন করতে গিয়ে বহি:বিভাগে চিকিৎসা নিতে আসা শতাধিক রোগীর ভোগান্তি চরমে পৌঁছে দিয়েছেন।

    বর্ষপূতি পালন করার আয়োজনের কারনে  চিকিৎসা নিতে আসা রোগীদের  প্রায় ২ঘন্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হয়েছে। এসময়  চিকিৎসা নিতে আসা রোগী ও বয়োবৃদ্ধদের অবর্ণনীয় ভোগান্তির মুখে পড়তে হয়।।

    সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভুক্তভোগী দূর্দশার  চিত্র তুলে ধরে স্টাটাস দিলে শুরু হয় তোলপাড়।একই স্বাস্থ্য কমপ্লেক্সে ২১শে ফ্রেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জাতীয় পতাকা অর্ধমিত না রাখার
    অভিযোগ উঠেছে।

    খোঁজ নিয়ে জানা যায়, গত বুধবার ( ২২ ফ্রেব্রুয়ারী) সকাল ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত  নোয়াখালী জেলার সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডা: মহিবুস সালাম সবুজ হাসপাতালে চিকিৎসা নিতে  আসা রোগীদের সেবা না দিয়ে নিজের বর্ষপূতি পালন করেছেন।

    এমনই এক ভুক্তভোগী সেনবাগের আয়েশা আক্তার(৩০)। তার অভিযোগ,বর্ষপূতি পালনে অনান্য ডাক্তারসহ কর্মচারীরা ব্যস্ত ছিলেন,ফলে চিকিৎসা না নিয়ে তিনি বাসায় ফেরত যান।

    সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রোগীদের
    সীমাহীন ভোগান্তির একটি স্টাটাস নিয়ে সেনবাগে
    তোলপাড় শুরু হয়।

    জানা যায়, ৫০শয্যা বিশিষ্ট সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল থেকে দুপুর পর্যন্ত  নোয়াখালীর বিভিন্ন স্হান থেকে স্বল্পমূল্যে চিকিৎসা নিতে রোগীরা টিকেট কেটে চিকিৎসা নিতে আসেন। বুধবার সকালে রোগীরা লাইনে দাঁড়িয়ে থাকলেও ১২টা থেকে দুপুর ২টা ডাক্তার মহিবুস সালামের হাসপাতালে যোগদানের ১ বছর পূর্তি অনুষ্ঠান নিয়ে ব্যস্ত ছিলেন । হাসপাতাল মধ্যেই তিনি কেক কেটে বর্ষপূতির অনুষ্ঠান আয়োজন করে।ফলে অনুষ্ঠানে অংশ নিয়ে ডাক্তারসহ কর্মচারীরা শুভেচ্ছা জানাতে  রোগীদের লাইনে দাঁড় করিয়ে অংশ নেন অনুষ্ঠানে।এসময় চিকিৎসা নিতে আসা শতাধিক নারী পুরুষকে অবর্ণনীয় দূর্ভোগ পোহাতে হয়েছে । অনেকে চিকিৎসা না নিয়ে বাসায় ফিরে যান।

    অভিযোগের বিষয়ে  সেনবাগ স্বাস্থ্য কমপ্লেক্স ডা: মহিবুস সালাম সবুজের কাছে  ভুক্তভোগীদের অভিযোগের সত্যতা জানতে চাইলে তিনি রোগী দেখে ফোন করবেন বলে এড়িয়ে যান।

    সিভিল সার্জন মাসুম ইফতেখার বিষয়টি স্বীকার
    করে বলেন, এ বিষয়ে আমাদের তদন্ত চলছে, রিপোর্ট এলে এই বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

    - Advertisement -spot_img

    সবশেষ খবর