27 C
Dhaka
Monday, May 6, 2024
More

    সিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ

    আরও পড়ুন

    তানভীর আহমেদ :::

    চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে আগামী ৩ বছরের জন্য নিয়োগ পেয়েছেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ। তিনি বর্তমান চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষের স্থলাভিষিক্ত হবেন।

    বুধবার (২৪ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়

    প্রজ্ঞাপনে বলা হয়,চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আইন, ২০১৮ এর ধারা-৭ অনুযায়ী মোহাম্মদ ইউনুছকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী ০৩ (তিন) বছর মেয়াদে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োগ প্রদান করা হলো।

    যুগ্ম সচিব পদমর্যাদার এই পদে নিয়োগ পাওয়া তৃতীয় রাজনৈতিক ব্যক্তি তিনি। বর্তমান চেয়ারম্যান জহিরুল আলম দোভাষের মেয়াদ শেষ হতে যাচ্ছে আগামী ২৪ এপ্রিল।

    সাম্প্রতিক সময়ে সিডিএ চেয়ারম্যান হিসেবে বেশ কয়েকজনের নাম শোনা যাচ্ছিল। মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান ছাড়াও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্বল্পকালীন প্রশাসক হিসেবে নানা বিতর্কে পড়ে যাওয়া খোরশেদ আলম সুজনের নামও সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনায় আসছিল। কিন্তু শেষ পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছের ওপরই আস্থা রাখলো সরকার।

    এর আগে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি জহিরুল আলম দোভাষ ২০১৯ সালের ১৮ এপ্রিল প্রথম দফায় দুই বছরের জন্য সিডিএ চেয়ারম্যান পদে নিয়োগ পান। পরে ২০২১ সালের ২৪ এপ্রিল থেকে আবারও পরবর্তী তিন বছরের জন্য তাকে একই পদে নিয়োগ দেয় সরকার। তারও আগে প্রথম রাজনৈতিক ব্যক্তি হিসেবে নিয়োগ পেয়ে ২০০৯ সালের ২৩ এপ্রিল থেকে ছয় দফায় টানা ১০ বছর সিডিএ চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছিলেন বর্তমান সংসদ সদস্য শিল্পপতি আবদুচ ছালাম।

    সিডিএ চেয়ারম্যান হিসেবে নতুন নিয়োগ পাওয়া বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছের জন্ম ১৯৫৫ সালের ৪ ফেব্রুয়ারি, চট্টগ্রাম হাটহাজারীর ফরহাদাবাদ গ্রামে। তিনি রেলওয়ের সাবেক উচ্চতর হিসাব কর্মকর্তা নুর হোসেনের সন্তান।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisement -spot_img

    সবশেষ খবর