30 C
Dhaka
Sunday, May 19, 2024
More

    বছরের সেরা ক্রিকেটার হলেন কামিন্সই

    আরও পড়ুন

    স্পোর্টস ডেস্ক

    গেল বছরে কী পাননি প্যাট কামিন্স? বলতে গেলে, সবই পেয়েছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক। তার নেতৃত্বে প্রথমবারের মতো আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। এরপর সেই কামিন্সই ভারত বিশ্বকাপে অসিদের ষষ্ঠ শিরোপা উপহার দিয়েছেন।

    ধরে রেখেছেন অ্যাশেজ ট্রফিও। এরপর ডিসেম্বরে হয়েছেন মাসসেরা ক্রিকেটার। ডিসেম্বর-জানুয়ারিতে পাকিস্তানকে টেস্ট ক্রিকেটে হোয়াইটওয়াশ। এক বছরেই অর্জনের এত বড় তালিকা কামিন্সের!

    বর্ষসেরাও যে কামিন্স হবেন, সেটি ছিল অনুমিতই। অবশেষে কামিন্সকেই বছরের সেরা ক্রিকেটার ঘোষণা করেছে আইসিসি। একই সঙ্গে তারই সতীর্থ উসমান খাজা হয়েছেন বছরের সেরা টেস্ট ক্রিকেটার।

    বছরের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে কামিন্সের সঙ্গে প্রতিযোগিতায় ছিলেন তারই আরেক সতীর্থ ট্রাভিস হেড ও ভারতের তারকা ব্যাটার বিরাট কোহলি ও অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা।

    গেল বছর ব্যাট হাতে যেমন ঝলক দেখিয়েছেন কামিন্স, তেমনি বল হাতেও আগুন ঝরিয়েছেন। পুরো বছরে ২৪ ম্যাচ খেলে রান করেছেন ৪২২, উইকেট শিকার করেছেন ৫৯ টি। অধিনায়ক হিসেবে দলের সফলতা এনে দেওয়ার ক্ষেত্রে বড় অবদান এনেই মূলত সবার নজর কেড়েছেন কামিন্স।

    মূলত টেস্ট ক্রিকেটে পুরো বছর জুড়েই অসাধারণ পারফর্ম করেছেন কামিন্স। অস্ট্রেলিয়ার পেস আক্রমণে দারুণ ভূমিকা রেখেছেন এই অলরাউন্ডার। পাকিস্তানের বিপক্ষে সিরিজে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ১০ উইকেট শিকার করেছেন ডানহাতি পেসার। এছাড়া দলের প্রয়োজনে ব্যাট হাতেও উজ্জ্বল ছিলেন কামিন্স।

    এই/বাংলা/এমপি

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisement -spot_img

    সবশেষ খবর