33 C
Dhaka
Sunday, May 19, 2024
More

    প্রকল্প দেখিয়ে সরকারি জায়গার মাটি যাচ্ছে রাস্তায়

    আরও পড়ুন

    নুরুল ইসলাম, দৌলতপুর

    মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার কলিয়া ইউনিয়নে উলাইল গ্রামের নদীর শুরু খাল থেকে অবৈধভাবে ড্রেজার বসিয়ে প্রকল্প দেখিয়ে সরকারি জায়গা হতে বালু উত্তোলন করার সময় অভিযান চালিয়ে ড্রেজার (বালু উত্তোলনের কাজে ব্যবহৃত) জব্দ করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি এস.এম ফয়েজ উদ্দিন।

    এ বিষয়ে জানতে চাইলে কলিয়ার ইউনিয়ন চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমানকে জানান, এ বিষয়ে আমি কিছু জানি না কমিটির লোকজন জানে। পরে দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির কাছে জানতে চাইলে তিনি ঠিক একই কথা বলেন।

    এবিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরকারি প্রকল্প নিয়ে সরকারি খাস জায়গা থেকে ড্রেজার বসিয়ে অবৈধভাবে মাটি ভরাট করে আর্থিক সুবিধা নিচ্ছে এবং বিভিন্ন প্রকল্প দেখিয়ে রাস্তায় পাশের মাটি কেটেই রাস্তা ঠিক করছে। আমাদের দেখা ছাড়া আর কোন উপায় নেই।

    এবিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মমিনুর রহমান বলেন, কলিয়া ইউনিয়নে সরকারি ভাবে পাকা রাস্তা থেকে কবরস্থান পর্যন্ত মাটি ভরাটের প্রকল্প দেওয়া হয়। কিন্তু প্রকল্প নিয়ে সে অসাধু উপায়ে অবৈধ ড্রেজার দিয়ে সরকারি খাস জায়গা থেকে কবরস্থানের রাস্তা ভরাট করে আর্থিক সুবিধার নেওয়ার কোন সুযোগ নেই।

    উপজেলা সহকারী কমিশনার ভূমি এস.এম ফয়েজ উদ্দিন বলেন, অবৈধভাবে বালু উত্তোলন করছে একটি চক্র। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ ও আনসারের একটি দল নিয়ে অভিযান পরিচালনা করি। অভিযানে দুটি ড্রেজার জব্দ করা হয় এবং মাটি খেপুদের বিরুদ্ধে নিয়মিত মামলা প্রক্রিয়া দিন আছে। অবৈধ বালু ও মাটি উত্তোলনের ব্যাপারে প্রশাসন কঠোর অবস্থান আছে। আমাদের এ অভিযান অব্যাহত রাখা হবে।

    এই বাংলা/এমপি

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisement -spot_img

    সবশেষ খবর