33 C
Dhaka
Sunday, May 19, 2024
More

    তৈরী হতো ভেজাল গুড়, অভিযানে কারখানা বন্ধ

    আরও পড়ুন

    মো. সম্রাট আলাউদ্দিন, ধামরাই

    ধামরাইয়ে গুড় কারখানায় অভিযান পরিচালনা করে ৫ লাখ টাকা জরিমানা ও কারখানাটি বন্ধ ঘোষণা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

    বুধবার (৩১ জানুয়ারি) সকালে উপজেলার কুল্লা ইউনিয়নের রুপনগর বুড়িরভিটা এলাকায় শংকর পালের মালিকানাধীন রুপা এন্টাপ্রাইজ নামের ভেজাল গুড়ের কারখানায় এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলার সহকারী পরিচালক মো.আব্দুল জব্বার মন্ডল।

    জানা যায়, বিভিন্ন কেমিক্যাল দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল গুড় প্রস্তুত, সংরক্ষণ ও বাজারজাত করার খবর পেয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলার সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল অবৈধ গুড় কারখানাটিতে অভিযান পরিচালনা করে। এসময় কারখানা মালিককে ৫ লাখ টাকা আর্থিক জরিমানা করেন এবং পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত কারখানাটি বন্ধ ঘোষণা করা হয়।

    এতে কারখানার সামনে নেই কোন সাইনবোর্ড মূল ফটকে তালা লাগিয়ে ভিতরে তৈরি হয় নকল এই গুড়। কারখানাটি দীর্ঘদিন ধরে এই ভেজাল গুড় তৈরি করে আসছিল। দেখতে গুড়ের মতো দেখালেও আসলে এসবই কৃত্রিম রং, চক পাউডার, ফিটকিরি, চিনির মিশ্রণ, বার্নিশ কালার আর ময়দা দিয়েই তৈরি করা হচ্ছিলো এই খাঁটি আখের গুড়। আর এই ভেজাল গুড়কে আসল আখের গুড় বলে অধিক দামে বাজারে বিক্রি করে আসছিল কারখানা মালিক শংকর পাল। অভিযান শেষে, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলার সহকারী পরিচালক মো.আব্দুল জব্বার মন্ডল গণমাধ্যমকর্মীদের বলেন,বিভিন্ন ধরনের কেমিক্যাল দিয়ে ভেজাল গুড় প্রস্তুত করার অপরাধে কারখানা মালিক শংকর পালকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। একই সাথে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত কারখানাটি বন্ধ ঘোষণা করা হয়েছে। এই ধরনের নিম্নমানের ও অবৈধ কারখানার বিরুদ্ধে এই অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisement -spot_img

    সবশেষ খবর